সময়ের শরীরে রঙ লাগাতে পারিনি বলে
তোমার স্বপ্নগুলো হয়ে গেল কাঁচা মাংস
অথচ নদী জানতনা তার কোমরের বাঁক ।
নুন, তেল, ঝালে এখন মসলামাখানো রাত
টেস্টিং সল্টে হয় সকালের সূর্যোদয়, আর
ভেজা শাড়ীর আঁচলে ঝরে কামনার বাস্প ।


হঠাৎ একদিন নদী যখন জানল,
বৃষ্টির জন্য আর নেই কোন প্রতিক্ষা
মেঘে মেঘে হয়না আর মেঘমালা
অথচ না চাইতে বৃষ্টি হয় বেলা অবেলা,
তখন কামনার চরে বসল হৃদয়ের মেলা
কিন্তু ততদিনে হৃদয় মরে গেছে লোভের অনলে ।


এখন হৃদয় নেই, আছে শুধু কাঁচা মাংসের রাত
আর খুবলে খাওয়া শরীরে আছে ভালোবাসার যন্ত্রনা ।