আমার থাকার মধ্যে আছে কেবল
এই এক টুকরো হৃদয়,
যা দিয়ে শুধু ভালোবাসা যায়, এবং
তোমাকে বিশ্বাস করা যায় । কিন্তু
আমি তো আমাকেই বুঝে উঠতে পারিনি
                                      আজও
তোমাকে কেমন করে বুঝব ?
তুমি যদি বার বার প্রতারনা করো
সেটা আসলে তোমার দোষ নয়,
যেমন আমি যদি অন্য কাউকে ভালোবাসি
সেটা কি আমার অপরাধ ?


আমি তোমাকে ভালোবাসলেও
ভালোবাসাকে এক জায়গায় স্হির রাখতে পারিনা,
ফুল, নদী, পাহাড় এবং আকাশকে ভালোবাসি
ভালোবাসি আরো অনেকগুলো গভীর দৃষ্টিকে
যা উপেক্ষা করা আমার পক্ষে সহজ নয় ।
আমার বহুগামী ভালোবাসাকে
তুমি তোমার মত ব্যাখ্যা দিতে পারো,
তবুও আমি আমাকে নিয়ন্ত্রন করতে পারবনা
তুমি যেমন তোমাকে পারবে না ।