১।
ভাঙ্গা বুকে পাজরহীন আত্মা
রঙতুলিতে আঁকা প্রচ্ছন্ন ছবি
চেয়ে থাকে সারাক্ষণ ।


২।
চোখের তারায় নদীর প্রবাহ
বাসন্তী রঙে দেখি নীল কষ্ট
স্বপ্ন কি তবে হয়েছে নষ্ট ?


৩।
শুকনো নদী
নেই খেয়া পারের তাড়া
মাঝি তবু বসে থাকে সকাল সন্ধ্যা ।