শালা বেকুব আমি
কেবলই অন্তর খুঁড়ে বের করি
ভালোবাসার বসত বাড়ি ।
ভুলে যাই,
হীরের আংটি আর সাতভরি স্বর্ণালংকার
সাথে কাঁচা অর্থের ঝংকার
- ভালোবাসার সবচেয়ে বড় অহংকার ।
ঠিক করেছি,
এবার এগুলোই তোর গলায় পরিয়ে দিব ।
তারপর দেখব, ভালোবাসার ঝুম ঝুম নৃত্য ।


সোনালী ক্ষেত ভরে যাক আগাছায়
নদীগুলো ভরাট হয়ে যাক,
- কোন এক অখন্ড অবসরে
ওগুলো দেখে নিব ছবিঘরে ।
জলছাদের টবে হবে সোনালী বৃক্ষ ।


সেই কবে স্নান ঘরের ঝর্ণায়
ধুয়ে গেছে তোর চোখের কাঁজল,
হলুদ শাড়ি কেঁটে ছেঁটে
হয়েছে আজ স্বল্প বসন ।
যতসব বস্তা পঁচা বাংলা নাটক
হিন্দী সিরিয়ালে আছে রসের ঝলক,
পরকীয়ার স্বাদ বাড়িয়ে দেয়
প্রজাপতি স্বপ্ন,
আর রঙিন পানিয় খোঁজে
মসলাদার খাবার ।
শালা বেকুব আমি
এখনও অন্তর নিয়ে বসে আছি ।