ঘোলাটে চোখ, হারাচ্ছে দৃষ্টি
কথা বলছি মোবাইল ফোনে
স্ক্রীন এ প্রিয় মানুষের মুখ ।
বন্ধ চোখে আর দেখিনা সবুজ বনানী ।
টিভির পর্দায় আছড়ে পড়া ঢেউ,
তাজা দৃশ্যাবলী,
চলছে দুনিয়া ছেড়ে যাওয়া মানুষটির
                        লাইভ সম্প্রচার ।
দূরত্ব খুব বেশী নয়
তবুও হাতে এত কাজ যে, যাওয়া হলোনা ।


লোহার খাঁচা, পাথর হৃদয়
সংকুচিত সীমানায়
দৃষ্টিহীন প্রখরতা
- সব তো আজ হাতের মুঠোয়,
চোখ দ্যাখে তাই নিজের মতই ।
মাঠ পেরুলেই সবুজ নাই
নদী আছে, ঢেউ নাই ।