এই সব অচলায়তন ভেঙ্গে একদিন
ঢেউয়ের উপর নির্মান হবে নীড়,
প্রচন্ড বেগে ধেয়ে আসা স্রোত
আমাদের ভাসিয়ে নিয়ে যাবার আগে
চলো, আমরা নেমে পড়ি জলে,
জলের মধ্যে আগুন ঢেলে
খুলে দিই সম্ভাবনার দ্বার ।
গলে যাওয়া মোমের শরীরে
লাগিয়ে দিই প্রতিবাদের আত্মা
আর দৃষ্টিহীন পাথর চোখে দিই
সময়ের আয়না ।