তোমার শরীরের একটুখানি উত্তাপ
এনে দিয়েছে আমায়, ভালোবাসার জ্বর ।
কত চৈত্র কত বৈশাখের প্রথম বৃষ্টিতে
আমি পাগলের মতো ভিজেছি,
- কিছু হয়নি ।
বুনো পাহাড়ের গুহায়
পড়ে থেকেছি কত বিনিদ্র রজনী,
- কিছু হয়নি ।
উত্তাল সাগরের দিশেহারা নাবিকের মতো
কত ঢেউয়ের সঙ্গে লড়েছি,
- কিছু হয়নি ।


বলো, আজ কি এমন বৃষ্টি এনে দিলে আমায়
শুধু ভিজতেই আছি ।
কি এমন গুহায় নিক্ষিপ্ত করলে আমায়
শুধু অন্ধকার দেখছি ।
বলো, কি এমন ঢেউয়ে ভাসালে আমায়
কুল খুঁজে না পাচ্ছি ।