সারাদিন এখানে ওখানে ঘুরি,
চাল চিনি নুন তরকারী
আরো যত আছে দরকারী
ওগুলো সঙ্গে নিয়ে,
সন্ধ্যে হলে বাড়ি ফিরি ।
কাসার ঘড়ায় ভর্তি ভালোবাসা,
একছত্র অধিকারে
চুমুকে চুমুকে পান করি ।


রাত্রি গভীর হয়,
টলটলে দীঘল চোখের নদী
স্রোতের টানে ভেসে যাওয়া স্বপ্ন,
ভেঙ্গে দেয় সময়ের নোঙর । দেখি,
জলের নিচে ইট পাথরের ঘরবাড়ী ।
অদেখা অন্দর মহল রয়ে যায়
প্রতিটা  ইট পাথরের খাঁজে ।
- এসব ভেবে আমি আর ক্লান্ত হইনা
কারন, রাত পোহালেই আমাকে ছুটতে হবে,
চেনা শহরে অচেনারুপে ।