আসল পণ্য কেঁদে বুক ভাসায়
নকল পণ্যের গায়ে যখন,
লেখা দেখায়-
নকল হইতে সাবধান !
একটা কিনলে দুইটা ফ্রি
তার সাথে আরো আছে কত কি !
সরল ক্রেতা হুমড়ি খেয়ে পড়ে
বুদ্ধিমান ক্রেতাও কম যায়না ।
আসল ভাবে,
আমার আর আসল থেকে লাভ কি ?


নকল যখন মন কেড়েছে
আসল তখন মরতে বসেছে ।
ছগির আলীও জানে সবটাই
তবুও বাহারী বিজ্ঞাপণে চোখ আটকাই,
নকলের জোরটা সে দেখেছে
এবং দিনের আলোয় চিনে রেখেছে,
সময় আসলে মুখ খুলবে
ততদিন শুধু দেখে যাবে ।