- তোমার শেষ ইচ্ছে কি ?
  সুনীল আকাশ
  মৃদুমন্দ হাওয়া
  সোনালী রোদ
  নির্জন পাহাড়
  নাকি উত্তাল সাগর ।
- এসব কিছুই না ।
- তবে ?
- একটা তসবীহ্ ।
- সেটাতো তোমার সঙ্গেই আছে ।
- এটা সোজা দোয়ার তসবীহ্,
  এখন চাই উল্টো দোয়ার ।
- মানে ?
- ভবিষ্যতের ছবি দেখা ।
- লাভ ?
- তোমাদের পরিনতি দেখব ।
- কেমন আশা করো ।
- ইরাক, লিবিয়া এবং মিশরের মতো ।
  দীর্ঘ বছরের স্বৈরাচার নিপাত গিয়েছে,
  গণতন্ত্র আসেনি ।
- ওখানে জঙ্গি আছে ।
- কিন্তু এখন সাধারন মানুষ ক্ষেপেছে ।