'ঢুলি'


ঢুলি দেয় ঢোলে বাড়ি
         গোষ্ঠীশুদ্ধ নাচে
কানির মন বড্ড ভারি
        পা কেটেছে কাঁচে ।


      'হাত'


রক্তমাখা দুই হাত
      শিশুর কোমল গালে
বাবার বুকে ছুরিকাঘাত
      চলছে ভন্ড তালে ।


     'পথিক'


পথিক তুমি থমকে দাঁড়াও
       দ্যাখ উন্নয়নের বাহার
আগামীতে দুহাত বাড়াও
      ভুলে যাও গুম হত্যা কাহার ।