কেউ কি কড়া নাড়ছে তোমার দরজায় ?
খুলে দাও, দ্যাখ
হয়ত ফুলের ডালি নিয়ে অপেক্ষা করছে কোন সুজন
পেতে পারো সেখানে ভিন্ন ঘ্রান, ভিন্ন স্বাদ ।
দেরী করোনা
মেলে ধরো তোমার দরজা,
গ্রহন করো ফুলের ডালি ।
তারপর
দেখতে পারো সেখানে ঘ্রানের স্হায়িত্ব ।


আমরা কেউ'ই প্রকৃত আদম হাওয়া নই
আমরা তাদের বহু বছরের সংস্কৃত রুপ
খুব সহজেই শুকিয়ে যায় আমাদের চোখের জল ।
ছোট ছোট খুনসুটিও এখন,
আমাদের ভালোবাসাকে আর দীর্ঘায়িত করেনা
প্রতি মুহুর্তে চাই, পুরো জীবনের আনন্দ;
দুর্গম পাহাড়ী পথে, কিংবা
বৈশাখী ঝড়ে পাশাপাশি হেঁটে চলা, এখন
নিতান্তই নাটক সিনেমার গল্পের প্রেক্ষাপট
অথবা ঘুনে খাওয়া বইয়ে পড়া শখের ইতাহাস ।