আমার দুচোখে আজকাল আর ঘুম আসে না
আকাশের দিকে তাকিয়ে দেখি
বিপন্ন চাঁদ আমারই মতন
ভরা পূর্ণিমার অপেক্ষায় নিদ্রাহীন ।


মাঝরাতে জানালায় মৃদু টোকা
সন্তর্পণে জানালা খুলতেই
একমুঠো জ্যোৎস্না বুকের মাঝে আশ্রয় চায়
পূর্ণিমার আসতে আরও দুটি দিন বাকি ।
সারারাত শুভ্র বসনা জ্যোৎস্না
আমার শরীর জুড়ে খেলা করে
অস্থির শরীর জ্যোৎস্নায় ভিজে যেতে থাকে...


আর তখনই তোমার কথা মনে পড়ে
তাই কি আমার চোখে ঘুম আসে না !
না কি তোমার গভীর নিঃশ্বাসের শব্দ
আমার শরীরে ঝোড়ো বাতাস তুলে
আমাকে বেসামাল করে দেয় ! জানি না...


জ্যোৎস্না মাখা মুখে আবারও আমি ছুটে যাই
আমার একফালি বারান্দায়
চাঁদের বুকে গভীর ছায়া ভালবাসায়
ক্ষয়ে যেতে যেতে থমকে তাকায় ...  
আমার একফালি বারান্দা, ঘর , বিছনা ভেসে যেতে  থাকে
ঝরে পড়া জ্যোৎস্না মাখা ভালবাসায় ।
বহু  প্রতীক্ষার পর ঘুম নেমে আসে
আমার দুটি চোখে ...