আকাশ ছোঁয়ার স্বপ্ন দেখাতিস
হাতের মুঠোয় ধরতে  চাইতিস,
বলতিস -- ' একদিন আকাশ ছোঁবই' ।


আমি ভয় পেতাম
খুব খুব ভয় পেতাম ,
চাঁদের সাথে খুনসুটি  আর
তারাদের সাথে পথ চলা, তাই তো
আকাশকে মুঠোবন্দী করতে চাই নি ।


তুই ছিলি অহংকারী , তাই
আকাশ ছুঁতে চেয়েছিলি , কিন্তু
ধরা সে দেয় নি, তাই
আকাশ ছোঁয়ার স্বপ্ন তোর সত্যি হল না


আমি তো মাটিতেই ছিলাম , আছি , থাকব
আমার আকাশ নিয়ে
আর তুই ? কেমন আছিস ? কোথায় আছিস ?