বৃষ্টির দিনে সৃষ্টিশীল মনে
বসিয়া বসিয়া ভাবিতেছি কবিতা,
তখনই দেখি মায়াবি এক রুপসী কন্যা,
নাম তার সবিতা।


খালি পায়ে সে আসিছে হাটিয়া,
বাজিছে নুপুর ঝনঝন,
পড়িছে বৃষ্টি রিমঝিম করিয়া
বহিছে বাতাস শনশন।


চুলগুলো তার খোলাই ছিল
বৃষ্টি দিয়াছে ভিজিয়া,
রুপে গুনে সে আসাধারন
মন যে নিয়াছে কাড়িয়া।


চেহারায় তার মমতায় ভরা
চোখ দুটো তার গোলাপি,
মনে মনে বলি পাশে এসে বস
করব শুধু আলাপই।


বলিতে বলিতে পাশেই বসিল
জিঙ্গাসীল আমার নাম,
বলিলাম আামি চিরকুমার
লেখাপড়াই আমার কাম।


কণ্ঠে তাহার মন যে মাতিল
প্রণ জুড়িয়া লিখিলাম কবিতা,
বলিল তাহার বয়স অল্প
কিন্তু সে বিবাহিতা।


হৃদয়ে হানিল বজ্রাঘাত
ভাঙ্গিল আমার মন,
বলিব না তোমায় কিছুই আমি
তুমি যে পরের ধন।।


হঠাৎ দেখা ভালোলাগা ভালোবাসা
এই তো মানব জীবন,
এমন ঘটনা ভুলে যাব সব
আপন করিয়া ভুবন।।


★এই কবিতাটি বৃষ্টিরদিনে স্কুলে বসে লেখা।। পড়ে ভালো লাগলে মন্তব্য করার অনুরোধ রইল।।
★Milton khandokar (MK)