মাঝে মাঝে পূর্নিমা রাতে শূন্য দেহখানি যখন ঘুমিয়ে পড়ে তুমি এসে দোলা দিয়ে যাও,
জীবনের  ক্লান্তিলগ্নে কেন মোরে বিরহি গান শুনাও ।
তুমি তো সেই কবে চলে গেছ না ফেরার পথে, নিজেকে নিয়েছ ঘুচিয়ে।তবু
আজ ও অনূভব করি তোমার আনাঘুনা আমার উঠোনে.
জানি আসবেনা আর কখনো হ্নদয় রাঞ্জাতে,কখনো আসবেনা তুমি প্রেমের জয় গান নিয়ে,
তবু যেন কিসের টানে আজও
অপেক্ষমান হ্নদয় ।জানালা খুলে কেটেঁ যায় প্রহর,তোমার বিরহে আখিঁ জলে হয়ে গেছে সাগর ।