জীবনের শুরু থেকে শুরু হল ভুল পথ চলা ,
মনের গহিনে বিরহ অনল কাউকে হয়নি আজ ও বলা ।
বিরহে বিরহে ভেঙ্গে গেছে বুকের পাজর গুলো ,
অধরা থেকে গেছে আজ ও জীবনের সুখ গুলো ।
আধারে আধারে ঢেকে গেছে আমার ভূবন ,
ঝরে গেছে ফুল গুলো শূন্য আজ হ্নদয় কানন ।
বিরহি পথিকের পথ চলা হটাত্‍ হয়ে যাবে শেষ ,
হয়তো তখন কেঁটে যাবে বিরহের রেশ কোলাহল যখন হবে শেষ ।।