কবির কলম সত্য প্রকাশের হাতিয়ার;
যুগে যুগে প্রমাণিত হয়েছে তা বারবার।
কবি ন্যায়ের প্রতিক মানে না অবিচার;
অন্যায়ের বিরুদ্ধে কবির কন্ঠ সোচ্চার।

কবি শাসকের রক্ত চক্ষুর পায় না ভয়;
কখনই মেনে নিতে পারে নাই পরাজয়।  
বহু স্বৈরাচারী কবির উপর হয়েছে ক্ষুব্ধ;
কখনই কবির কলম করতে পারেনি স্তব্ধ।

কবি চায়না কোন উপহার উপঢৌকন;
চাওয়া-পাওয়ার উর্ধ্বে থাকে কবি মন।
কবির কণ্ঠের বাণী বিধাতার প্রতিধ্বনি;
প্রতিজন কবি এক একজন ঋষি মনি।

কবির শক্তি তার কলম থেকে উৎসারিত;
তাইতো কবির দ্বার সদা-সর্বদা অবারিত।
কবি কখনো মানেনা কোন দেশের সীমানা;
অবিচার দেখলেই গর্জে উঠে কলম খানা।

নারী নদী প্রকৃতি প্রেম কবির উপাখ্যান;
কবি কন্ঠে প্রতিধ্বনিত মিলনের জয়গান।
কবি ভালোবাসার প্রতীক প্রেমে ভরা প্রাণ;
অকাতরে কবি ভালোবাসা করে যায় দান।
তারিখ: ২৮-১২-২০২৩ ইং;প