ওরে দ্যাখ আমি এক মানুষের বাচ্চা
   মানুষ হইনি কভু হইনিতো সাচ্চা
   চলেছি মাটির পরে শয়তানের মতো
   অন্যায় ও পাপ কার্য করেছি সতত ।
   মানুষের ক্ষতি করি পরের সম্পদ
   লুঠ করিয়াছি আমি এমনিরে বদ ।
   আল্লাহর ভয় নাই অন্তরের মাঝে
   শঠতা জালিয়াতি যে করি সর্ব কাজে
   আমি তো মানুষ নই মগজে আমার
   ইবলিস্ করে খেলা সদা বারবার
   ভয় তো আসে না মনে আমি ঘৃণ্য ঠগ
   নামিবে যে শিরোপরে শাস্তির খরগ
   যতই খারাপ বলো যত করো ঘৃণা
   আমার স্বভাব কভু বদল হ’বে না ।