ওগো বন্ধু প্রিয়তমা বান্ধবী আমার
  ভালোবাসা কাকে বলে শুন সারাৎসার
  অন্তরের মাঝে যদি কখনও অন্তর
  এসে পড়ে সৃষ্টি হয় একই ভাবান্তর ।
  তাহলে দেহের মাঝে সৃষ্ট আর্কষণ
  প্রেম বলে খ্যাত হয় জানে শুধু মন ।
  হাতে হাত ,চোখে চোখ নহে ভলোবাসা
  ভালোবাসা উপলব্দি অন্তরের ভাষা ।


  ভালোবাসা মৃত্যুহীন অনন্ত অক্ষয়
  শুরু আছে শেষ নেই পরম সঞ্চয় ।
  স্মৃতির মাঝারে প্রীতি সে যে উম্মাদনা
  অন্তরে অন্তরে শুপ্ত অনুভূতি কণা ।
  বান্ধবী এ ভালোবাসা অন্তরের আলো
  দূর করে কলুষতা সর্ব গ্লানি কালো ।