আমি এখন সর্বহারা ,
তুমি নিজেকে নিয়ে পাগল পারা ।
আমার নয়নে ঝরছে বারিধারা ,
তোমার জীবনে উঠুক সুখতারা ।
তোমার জীবনে ফুটুক শতদল ফুল,
আমার জীবনের আশা ছিল ভুল ।
আমি এখন দিশাহারা ,
তোমার ঝরুক সুখ ঝর্নাধারা ।
তুমি এখন অন্য কারো দ্বার ,
আমি তোমার সবার চেয়ে পর ।
তোমায় নিয়ে নেই কোনো বাসনা,
জানি তুমি আমায় ভালোবাসোনা।
আমি তোমাকে দোষ দেবো না ,
জানি নিয়তি কারো ধার ধারে না.
থাকো সুখে এই করি কামনা ,
কোনো দিন আভিশাপ দেবনা ।
যদি কোনো দিন কাছে পাই ,
তবুও বলব না তুমি আমার ।
আমি তো সর্বহারা ,
বেঁচে আছি তোমায় ছাড়া ।