আজ আমার ১ম মৃত্যু বার্ষিকি ।তোমাদের কেউ মনে রাখনি । এখন থেকে সাতহাজার সাতশত ষাট ঘন্টা আগে আমার মৃত্যু হয়েছে । আমাকে মনে রাখার মত অনেকেই আছে তবু ভুলে গিয়েছে ।তুমি তুমিও ভুলে গিয়েছো এই আমি আগের মত নেই বলে । এই রকম একটি আড্ডায় আমার মৃত্যু হয়েছে । আমি ছিলাম অপরাধের এভারেস্টের চূড়ায় উঠার অদম্য অমানুষ । যেখানে উঠলে ওড়ানো যায় অন্যায়ের কালচে নিশান । না  সে গুড়ে বালি এখন তো আমি মৃত । আজ থেকে তিনশত পয়ষট্টি দিন আগে আমার মৃত্যু হয়েছে । সাহিত্যের শক্ত শক্তিতে আমার সেই অস্তিত্বের মৃত্যু হয়েছে । এখন আমি কবি ।