হ্রদয়ে করবো না বন্দি, হবে তবু তোমার আমার সন্ধি ।  পীন্জর বানাবোনা আমার মন,  করবো হ্রদয় পুষ্প কানন ।  তুমি পুষ্প হবে মোর,  আমি হবো তোমার ভ্রমর ।  আমি নেবো তোমার মধু !  তোমায় দেবো ভালবাসা শুধু ।  আমি রবো তোমার শয্যাতে,   রঙ্গীন হইও তোমার ভূষণ লজ্জাতে ।  প্রভাত কিংবা গভীর রাতে ,   রবো মোরা দুজন দুজনার সাথে ।  জাগবে যখন দিনের ভানুমতি ,  হবো যেন মোরা সাদা লজ্জাবতী ।