ভালবাসা যদি হয় ভুল ।
তবে সে ভুলকেই আমি ভালবাসি ।


ভালবাসা যদি হয় আঁখি জল ।
তবে সে জলেই আমি জনম জনম ভাসি ।


ভালবাসা যদি হয় কলঙ্ক ।
তবে কলঙ্কের বাজারে আমি শঙ্খ ।


ভালবাসা যদি হয় বুকচেরা হাহাকার ।
তবে তাই চাইবো আমি বারবার ।


ভালবাসা যদি হয় অনাকাঙ্খিত সৌদামিনি ।
তবে তা আমি হাস্যউজ্জল মুথে মুথে মানি ।


ভালবাসা যদি হয় অপমানের ঝুলি
সেই ঝুলি কাধে নিয়ে হাজার বছর চলি ।


ভালবাসা যদি হয় তমিস্রা শর্বরী ।
তাতেই যাব আমি ফিরি ।


ভালবাসা যদি হয় হুতাশন ।
তাতেই জ্বলতে চাইবো যখন-তথন । ভালবাসা যদি হয় ভুল ।
তবে সে ভুলকেই আমি ভালবাসি ।


ভালবাসা যদি হয় আঁখি জল ।
তবে সে জলেই আমি জনম জনম ভাসি ।


ভালবাসা যদি হয় কলঙ্ক ।
তবে কলঙ্কের বাজারে আমি শঙ্খ ।


ভালবাসা যদি হয় বুকচেরা হাহাকার ।
তবে তাই চাইবো আমি বারবার ।


ভালবাসা যদি হয় অনাকাঙ্খিত সৌদামিনি ।
তবে তা আমি হাস্যউজ্জল মুথে মুথে মানি ।


ভালবাসা যদি হয় অপমানের ঝুলি
সেই ঝুলি কাধে নিয়ে হাজার বছর চলি ।


ভালবাসা যদি হয় তমিস্রা শর্বরী ।
তাতেই যাব আমি ফিরি ।


ভালবাসা যদি হয় হুতাশন ।
তাতেই জ্বলতে চাইবো যখন-তথন ।