কথা দিয়েছিলো কথা হবে ।
বর্ষার বৃষ্টি ভেজা দিনে কদম তলায় ।
কথা হবে তোমার সাথে ।
তুমি আর আমির মাঝে ।
বর্ষার বৃষ্টির মতো বিরাম হীন কথা হবে ।
কথা রেখেছিল কথা দিয়ে সে ।
বর্ষার কদম তলায় কথা হয়নি ।
সাজানো সয্যাতে কথা হয়েছিল অবিরাম বৃষ্টিতে ।
নির্ঘুম আঁখিতে ঘুমন্ত পাখির মতো শায়িতো আমি ।
আমার উপরে কত রংএর ফুল ।
ফুলের ওপর তোমার আঁখি আকাশের বিরামহীন বৃষ্টি । আমার ঘুম ভাঙ্গাতে কথা বলেছিলে ।
বলেছিলে "তোমার কবিতা ফিরে এসেছে"