বেশ তো! তুমি একাই থেকো চোরা বালির চরে,
যদি কখনো শ্বাস নিতে পারো—
সাধ ক’রে তলিয়ে যাওয়ার আগে,
অতলান্ত গভীরে যাওয়ার পথে—
মহাকাল হ’য়ে বুক পেতে—
বাঁচাবোই তোমায়!!
যদি চাও, একাই হাঁটো মরু পথে!
তৃষ্ণার চোখ আকাশে রেখে—
জল চেয়ে মরীচিকা হ’তে—
আর্তনাদে হারিয়ে যাওয়ার আগে,
দু চোখের কোলে রেখে—
ভেজাবো তোমায়,বাঁচাবোই শেষে!
কেন যাবে  একা? নি:সঙ্গ জীবন পথে!
আমায় রেখো কোনখানে,
তোমার অশ্রু ঝরানো রাতে—
বেঁচে যাবে তুমি,হয়তো রাতের তারায়!
কালো আগুনের হাতে  হাত রেখে--
বয়ে যাওয়া কোনো রক্তের স্রোতে!
যেও না একা!
আমায় রেখো তোমার, নি:সঙ্গ জীবন পথে!!!!!!