মোহাম্মদ মাহবুব হোসাইন

মোহাম্মদ মাহবুব হোসাইন
জন্মস্থান মালীবাগ,ঢাকা, বাংলাদেশ
বর্তমান নিবাস প্যারিস, ফ্রান্স
পেশা সাংবাদিকতা
শিক্ষাগত যোগ্যতা এম এ

মোহাম্মদ মাহবুব হোসাইন ১ সেপ্টেম্বর ঢাকায় জন্ম গ্রহন করেন। আদি নিবাস বরিশাল জেলায় । ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে এমএ শেষ করে এলএলবি বিষয়ে পড়াশুনা সমাপ্তের পর অধুনালুপ্ত দৈনিক শক্তি ও দৈনিক মিল্লাত দিয়ে সাংবাদিকতা জীবনের শুরু করেন। পরর্বতিতে সাপ্তাহিক সুগন্ধা, বঙ্গবানী, মোহাম্মদী নিউজএজেন্সী, মাসিক উপকন্ঠ ও বাংলাদেশ নিউজ এজেন্সী বিএনতে কর্মরত ছিলেন। তিনি ৮০ দশকের শেষের দিকে শিশু সাহিত্যিক রোকনুজ্জামান খান দাদা ভাই পরিচালিত দৈনিক ইত্তেফাকের কচিঁকাচার আসর এ প্রজাপতি শিরোনামে ছড়া প্রকাশের মধ্য দিয়ে সাহিত্য অঙ্গনে প্রবেশ করেন । এ সময় মূর্হুত নামে সাহিত্য বিষয়ক একটি লিটল ম্যাগাজিনের সম্পাদনা করতেন তিনি । জাতীয় পর্যায়ে কবিতা আবৃতি, বিতর্ক ও উপস্থিত বক্তৃতায় কৃতিত্বের স্বাক্ষর রাখেন ।৯০ এর শুরুতে বাংলাদেশ বেতারে আজকের ঢাকা ও ম্যাগাজিন অনুস্ঠান দর্পনে এনলিস্টেট উপস্থাপক হিসেবে র্নিবাচিত হন । বাংলাদেশ টেলিভিশনের হাজার বছর ধরে সাহিত্য বিষয়ক জনপ্রিয় অনুস্ঠানে আবৃতি শিল্পী হিসেবে নিয়মিত অংশ গ্রহন করেন । ব্যাক্তিগত জীবনে বিবাহিত । বর্তমানে ফ্রান্সের প্যারিসে স্বপরিবারে বসবাস করছেন।

মোহাম্মদ মাহবুব হোসাইন ৭ বছর ৯ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে মোহাম্মদ মাহবুব হোসাইন-এর ২০টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
১১/১১
৯/১০
৭/১০
৪/১১
১৭/১০
৫/১০
২৬/৯
২০/৯
১৪/৯
১০/৯
২/৯
১/৯
৩০/৮
২৯/৮
২৬/৮
২৩/৮
২২/৮
২১/৮
২০/৮
১৯/৮

এখানে মোহাম্মদ মাহবুব হোসাইন-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
১৬/১১