মাগো তোমার ভালবাসার পরশ আমায় দাও,
তাহার চেয়ে অমৃত স্বাদ আছে কী কোথাও?
মাগো তুমি দূরে থেকে কেনো আমায় কাঁদাও?
কাছে এসে মাগো আমায় বুকে টেনে নাও।
মাগো তোমার মধুর সুরে আমায় গান শোনাও,
আদর করে মাগো তুমি আমায় ঘুম পারাও।
মাগো তুমি ঘুম পারিয়ে আঁধার এনে দাও,
আজান ধ্বনি শুনে মাগো আমার ঘুম ভাঙ্গাও।
মাগো তোমার সত্য বলার শক্তি আমায় দাও,
সঠিক পন্থা মাগো তুমি সদা আমায় দেখাও।
মাগো তোমার জ্ঞানের আলো আমার মনে জ্বালাও,
অনেক কিছু জানি না মা আমায় তুমি শিখাও।
মাগো আমার আঁধার মনে আলো এনে দাও,
সেই আলোতে মাগো আমার জীবনটা সাজাও।
মাগো তোমার ছোট্ট খোকার এ কাজের ভারটা নাও,
কাছে এসো মা দূরে থেকোনা-খোকার পানে চাও।