রচনা কাল – ০৭-০৩-১৯৯০


তুমি যদি পানিতে ডুবে মর
এবং তোমার লাশ যদি খুঁজে না পাওয়া যায়
তাহলে সে লাশের কি হবে?
যদি আগুনে পুড়ে ছাই হয়ে যাও
তা হলেই বা কি হবে?
যদি তুমি দুর্ঘটনায় মর
এবং লাশের সন্ধান না মেলে
তাহলেই বা কি হবে?
যদি বাড়িতে কিম্বা হাসপাতালে মর,
ধর্মমতে ব্যবস্থা নেয়া হবে।
অতএব ফলাফল কি হল?
হ্যাঁ সবই শূণ্য!