রচনাকাল - ১৯-০৯-১৯৯৩


চরম অনিশ্চয়তার মাঝে পৃথিবীটা দুলছে,
এখানে সেখানে অস্থিরতা লেগেই আছে।
ধ্বংসাত্মক যুদ্ধে কি আনন্দ জানিনা!
মানুষ মানুষকে মারে;
ধ্বংস করে সুন্দর পরিবেশ তথা সমাজ।
মানুষ কেন এত নির্মম হয়?
মানুষ নাকি মানুষের জন্য,
অথচ হিংস্র হায়েনার মত
থাবা বসাতে দ্বিধা হয়না একটুও।
এই কি ধরা’র সভ্য মানুষ?
আমরা কি ধ্বংসযজ্ঞ থেকে
আলোয় আসতে পারিনা?