রচনা কাল – ০২-১১-১৯৮৬


আমার চির সঙ্গিনী!
মনে হয় সৃষ্টির আদি থেকেই
তোমায় আমি জানি।
আমার সকল সত্ত্বার বিনিময়ে
তুমি আমার একান্ত আপনার।
তুমি আছ আমার সমগ্র সত্ত্বার মাঝে,
তুমি ছিলে, আছ এবং থাকবে
চিরদিন তরে আমার, একান্ত আপনার!