রচনা কাল – ০৫-১২-১৯৯৪


এ মুহূর্তে শুধুমাত্র যদি
চার পাঁচ বছরের ছেলেমেয়ে ছাড়া
সকল মানুষই মারা যায়,
এবং বেঁচে যাওয়া ওই শিশুরা
একদিন বড় হয়ে
পৃথিবীকে বাসযোগ্য করে তোলে,
তাহলে বর্তমানের সাথে
ভবিষ্যতের কতটুকু ব্যবধান হবে?
জবাবে বলতেই হয় –
বর্তমানের লোভ লালসা
সকল সীমা ছাড়িয়ে
এক নাজুক অবস্থানে বিরাজমান।
যেখানে সতত হানাহানি
সাদরে আমন্ত্রিত।
সকল অপসংস্কৃতি থেমে যাক এবং
আবার ফিরে আসুক অপার শান্তি ও সুখ!