রচনা কাল -২১-০৩-২০০১


প্রজাপতি উড়ে চলে নীল আকাশে
কারুকাজ পাখা মেলে ভাসে বাতাসে।
গোধূলির আলোয় যেন ঝিকিমিকি তারা
স্রষ্টার কি এক বিচিত্র ইশারা!
মাটিতে নেমেছে যেন স্বর্গের আলো
পৃথিবীটা তাই এত লাগে ভাল।
আগামী দিনের তরে চেয়ে থাকি তাই
সবাই সবার তরে কাজ করা চাই।
দুনীয়ার এ পাঠশালা ক্ষণিকের তরে
ঘুমায়ে থেকোনা আর জেগে উঠ ওরে।
কি হবে কাজ ফেলে কথা বাড়িয়ে
সবাই কাজের মাঝে যাই হারিয়ে।