রচনা কাল – ১২-০২-২০১৩


বাংলা আমার ভাষা
বাংলা আমার আশা,
বাংলা আমার স্বাধীনতা
বাংলা আমার ভালবাসা!
বাংলা আমার গর্ব,
বাংলা আমার কান্না-হাসি
বাংলা আমার মা!
বাংলা আমার চিন্তা-চেতনা
বাংলা আমার জ্ঞান,
বাংলা আমার আত্মার ভাষা
বাংলা আমার প্রাণ!
ছালাম, বরকত, রফিক, জব্বার
ভাষার জন্য দিয়েছেন প্রাণ।
ভাষার মাসেই শুধু কেন
ঘটা করে প্রচারি তাঁদের অবদান?
এস আজ হাতে হাত রেখে
সবাই প্রতিজ্ঞাবদ্ধ হই,
বাংলার তথা বাঙ্গালীর মান
প্রাণ দিয়ে হলেও রাখবোই!


“বাংলা আমার ভাষা’’