রচনা কাল – ২৮-১২-১৯৯১


গোটা বিশ্ব জুড়ে
মমত্ববোধের অভাব প্রকট।
অথচ মুহূর্তে দীপ নিভে যাবে,
এ বাস্তব সবারই জানা।
প্রাকৃতিক দুর্যোগে কত অসহায় আমরা!
যা কোন শক্তির বিনিময়য়ে
প্রতিহত করা দুঃসাধ্য।
আমার আমিত্ব মূল্যহীন হয়ে পড়ে,
অতএব সবার মঙ্গল কামনায়
অবশ্য করণিয়;
একে অপরের প্রতি
সহযোগিতার হাত সম্প্রসারিত করা।