রচনা কাল – ১৪-১-২০১৩


আমি রাজনীতিতে নামতে চাই
এই লাইনের চেয়ে নাকি ভাল কিছু আর নাই।
নেতা হওয়ার তরে নেতাদের পিছে ঘুরতে ফিরতে চাই
চেষ্টায় আছি কোন প্রকারে সুযোগটা যদি পাই।
চারদিকে শুধু নেতার বাহার
তাদের সময়ও মেলেনা করতে আহার।
বেজায় ব্যস্ত ঘরে ও বাইরে,
আহা; শ্বাস ফেলারও সময় নাইরে।
কোন রকমে নেতা হওয়ার সুযোগটা যদি পাই,
তাই সারাক্ষণ রয়েছি ব্যস্ত সুযোগ খুঁজছি তাই।
সুখ ও অর্থ সবই আসবে
মনটা আমার খুশীতে ভাসবে।
এ লাইনে ঢুকতে হলে ফাঁক-ফোকর জানা চাই,
জেনে রেখ সবে এর চেয়ে আর লাভের কিছুই নাই।