রচনা কাল – ১০-০৭-১৯৮৭


চির সঙ্গিনী আমার!
আমার সমস্ত সত্ত্বার সাথে
এক হয়ে আছ।
কল্পনায় ছিলেনা তুমি
অথচ বাস্তবে আমার হলে।
আমার জীবনে এসে
আমার সুখ দুঃখ এবং বেদনাকে
সমান ভাগ করে নিলে,
আমার এ পাওয়ায় আমি ধন্য!