রচনা কাল – ২৫-৬-১৯৯৪


কবিতার উৎস কোথায় জানিনা
হারানো দিনের কথা তাও জানিনা।
স্বপ্ন দেখিতো কতই
অর্থ কিছুই বুঝিনা।
ঊর্ধ্বাকাশে বিচরণ ভাল লাগেনা,
মাটির মানুষ মাটির পৃথিবী
কেন ভালবাসি জানিনা!
হৃদয়ের গভীরে ক্ষত হলে
কিসে তা ঢাকে জানিনা।
মৃত্যুর গভীরে জীবন
আবার জীবনের মাঝে মৃত্যু
কেন এ নিবিড় সহযোগ জানিনা।
বেঁচে থাকার অর্থ কি তাও জানিনা,
মরণ কেন আসে জানিনা
চারদিকে শুধু জানিনা আর জানিনা!