রচনা কাল – ০৩-০২-২০০৮


অবাক পৃথিবীর স্রষ্টা
সুনিপুণ হাতে গড়েছেন
সবকিছু অপরিসীম যত্নে!
এবং সকল কিছুর হিসাব আছে
একমাত্র তাঁরই কাছে।
তাঁরই দয়ায় সবাই আমরা
পরম আনন্দে ঘুরছি ফিরছি,
ইচ্ছামত খাচ্ছি-দাচ্ছি
যখন যা ইচ্ছা তাই করছি
এবং যা ইচ্ছা তাই পাচ্ছি।
আমি বলি সম্পত্তি আমার,
আমিই কর্ষণ করি
শস্যও ফলাই আমি।
কিন্তু মহান স্রষ্টা বলেন –
কি সাধ্য আছে তোমার!
সবই করেন তোমার অন্তর্যামী।
মানতে চাইনা আমার সীমা,
অন্যায় এবং অসাধু উপায়ে
বাড়াতেই থাকি লোভের মাত্রা।
একদম ভুলে বসে আছি,
সব শেষ হবে একদিন
এবং থেমে যাবে সকল অগ্রযাত্রা!