প্রতি রাত আসে প্রতি দিনের শেষে
ঘরের দরজা খুলে
অন্ধকারের ঘোমটা পরে ।


প্রতি প্রাণ ফিরে চলে
ঘরে ফেরার পথে
খোজে তাই অন্ধকারে
আলোর সন্ধানে।  


কত স্বপ্ন ভাঙ্গে রাতের আঁধারে  
কত মিথ্যা প্রতিজ্ঞার অপেক্ষায়।  


কত রজনী কাটে, কারো
চোখের জলে ভিজে ভিজে  
প্রদীপে আলো জ্বেলে।

কত প্রাণ
চাঁদনী রাতের চাঁদের আলোর মাঝে
পথের মধ্যে পথ হারিয়ে
পিছলে পড়ে অন্ধকারে।  


মুজাহিদ চৌধুরী।২২।১২।২০১২
পাল্মারস গ্রিন । লন্ডন