ভোরের আকাশে চোখ মেলে দেখি
পূর্ণ পৃথিবীর রূপ  
আকাশ ভর্তি আলো    
সোনালী সবুজ  
নীল আকাশ, ঢেউ ঢেউ সাগরের জল  
জেগে উঠা জীবনের কোলাহল ।


শুধু থেকে গেল
কিছু অদৃশ্য মৃত আশা  
কত নিঃশব্দ কান্নার রোল  
কত স্বপ্ন ঘুমালো মাটির বালিশে
থাকে কত শুকনো অভুক্ত ঝঠর।
নির্বাক শরীর
ঢেকে রাখে এখানে অন্ধকারের চাঁদর ।


মুজাহিদ চৌধুরী । ২৩।১২।২০১২।
পাল্মারস গ্রিন। লন্ডন ।
Muzahid.choudhury@gmail.com