সব রাত জন্ম দেয় ঘোর অন্ধকার
শুধুই চোখের ভিতর।  
আমার চোখে আলো জ্বলে  
অন্ধকারের ভিতর।
খোলা হৃদয় কেঁপে কেঁপে জেগে থাকে  
উষ্ণতার অপেক্ষায়।  
জোনাকির আলো দেখে মনে হয়
সমস্ত পৃথিবী আলোময়।  
ঘোর গভীর রাতের অন্ধকারে প্রজাপতি
নেচে উঠে বুকের উপর।
অদেখা অচেনাকেও কাছে টেনে স্পর্শের
স্পৃহা জাগে মনের ভিতর।    


মুজাহিদ চৌধুরী
লন্ডন ১২।১২।১২