এ মহা যাত্রায় মোরা সবাই যাত্রী
কখনও ভোরে কখনও দুপুরে
কখনও বা রাতে ।


এই আলো ঝলমল রাত
উজ্জ্বল প্রভাত স্বচ্ছ দুপুর  
মুহূর্তে হবে বিভীশিখা অন্ধকার।


শূন্য স্থানে কে আসে
জানে  কি  কেউ  
সঙ্গী যে নীরব অন্ধকার গভীর অন্ধকার।

মুজাহিদ চৌধুরী
লন্ডন
৭।১২।১২