ঘরের প্রথম কক্ষে আসবাবে
তুমি বসে আছো সেই থেকে
দামী দামী মার্বেল হীরা স্বর্ণ ঘিরে  
আমি চোখ দিয়ে দেখি আর দেখি ।


তুমি ওসবে কত মানান সই
আমি তোমাকে দেখি নীরবে
গভীর বিস্ময়ে আরও দেখি
হৃদয় ছিঁড়ে খুলে দেখি ।

উষ্ণতায় ছুঁই, আবার থমকে দাড়াই  
দেখি তুমি নেই
তুমার অবয়বে বিশ্বাস আছে ভালবাসা আছে      
তুমি হয়ত আছো দূর  দূরান্তে কোন গ্রহের কাছে  
আমি দেখি আর দেখি ।
    
আমার যে শূন্য আসর  
ভেজা চোখ, ছেড়া অন্তর
তুমার স্মিত হাসি, স্বচ্ছ চোখ, চেয়ে আছে শুধু
একটা সুনালী বাঁধানো স্বচ্ছ কাঁচের ভিতর  
আমি দেখি আর দেখি।।

মুজাহিদ চৌধুরী
পাল্মারস গ্রিন । লন্ডন ।
muzahid.choudhury@gmail.com