সখী, আজ দিনের শেষে, ঘরের কোণে
কটেনা সময়, তোমায় ছাড়া
শূন্যতা শুধু শূন্যতা  
চায়ের কাপে রঙ নেই
বাতাসে শুধু আর্দ্রতা ।  
কে খোজে আজ চায়ের চুমুক  
চাই যে তোমার গায়ের পরশ  
ছন্দ পায়ের আলপনা ।      
সখী, আসনা এই বাদল ঝরা প্রাতে  
নয়-তো বা, আধো অন্ধকার রাতে।
গোলাপ যে আজ, পাপড়ি মেলে, বাতাসে মেখেছে মৌ ।
বৃষটিতে ভিজে অপেক্ষায় আছে, ছেয়ে সমস্ত আকাশ ।
তুমি আজ এসে, উষ্ণ ঠোটে, আকাশের নীচে  
জড়াবে মোরে, আদরে আদরে  
সেথা, থাকবেনা কেউ, তুমি আর আমি    
ভরিয়ে দিয়ে, ফুলের সুবাস, বাতাসে মাখা মৌ ।  

মুজাহিদ চৌধুরী
৫ই ফেব্রুয়ারি ২০১২
পাল্মেরস গ্রীন । লন্ডন ।
muzahid.choudhury@gmail.com