একা একা
মনটি মোর আজ বন্দি কারাগারে  
মাধবি বন উজাড় করে
প্রেয়সী মোর লুকালো কোথায়
প্রত্যুষে নবীন পথে পিপাসিত আমি
প্রখর রৌদ্রে যেন পুষ্পের শিশির নীয়ে গেল টানি।
চেয়ে থাকা চোখের দূর সীমানায়  
অপরাহ্ণ ম্লান হেসে নিল যে বিদায়।
তন্দ্রালসা সন্ধ্যা নামে উজাড়ী মাধবী বনে আবার
তবুও অপেক্ষা থামেনা আমার ।
সে কি জানে দীপশিখা হাতে নীয়ে
বসে বসে আমি যখন একা একা  গুনিচি প্রহর
সোনার মাধবী তলে ঝিঝি পোকা ঝিল্লিসর
আমার সনে  তারি পথে বসে বসে একে একে পেতেছে আসর।
মুজাহিদ চৌধুরী । muzahid.choudhury@gmail.com
২৪ফেব্রুয়ারি ২০১২
ধানমণ্ডি ঢাকা