আমি একজন কর্মী মানুষ ভাই

ঘণ্টা প্রতি দরে রোজ বিকাই

সকাল থেকে গভীর রাতের শ্রম

কেটে ছেটে আট ঘণ্টা ই নিয়ম

দেশ বিদেশ যখন যেমন চান

দৌড়ে বেড়াই কোনো বিরক্তি ছাড়াই

পাড়ার লোকের হিংসা ও বাড়াই

গাড়ি বাড়ি অনেক ই. এম. আই

শুধু আমার জব সিকিউরিটি নাই

রাতের পরে রাত  বিনিদ্র কাটাই

আগলে রাখি তিল তিল সঞ্চয়

আমরা নাকি ডলার আনি দেশে

দেশ ও তাই ইনকাম ট্যাক্স কাটে নিঃশেষে

ছোটো ভুলে গুরু দণ্ড পাই

ভুল করা ও যে মানুষের ই অধিকার

সে কথাটা বেমালুম ভুলে যাই

কেউ কেউ দেখি খুব বুদ্ধি করে

ঘানি র গাছ ও পোঁতে

সময় সুযোগ জায়গা বুঝে

ঝাঁ চকচকে আমরা এভাবেই

রোজ যুদ্ধে জয়ী হই