খন্দকার মো: আকতার উজ জামান সুমন

খন্দকার মো: আকতার উজ জামান সুমন
জন্ম তারিখ ৩ ফেব্রুয়ারি
জন্মস্থান কুমিল্লা , বাংলাদেশ
বর্তমান নিবাস ঢাকা , বাংলাদেশ
পেশা ছাত্র
শিক্ষাগত যোগ্যতা ফার্মেসিতে স্নাতক

খন্দকার মো: আকতার উজ জামান সুমনের জন্ম কুমিল্লায় ৩রা ফেব্রুয়ারী, ১৯৯৪ সনে। পিতা: মো: আবু সাদেক খন্দকার ও মাতা: ঝরনা বেগম। তিনি বাংলাদেশ নৌবাহিনী কলেজ, ঢাকা থেকে এস.এস.সি ও এইচ.এস.সি উভয়টিতে জি.পি.এ ৫ পেয়ে উত্তীর্ন হয়েছেন। তিনি মানারত ইন্টার্ন্যাশনাল বিশ্ববিদ্যালয় থেকে ফার্মেসিতে স্নাতক করেছেন । বিভিন্ন ব্লগ ও পোর্টালে তিনি নিয়মিত লিখছেন । তিনি বেশিরভাগ সাহিত্য সম্পর্কিত ব্লগ ও পোর্টালে লিখে থাকেন। এসব ব্লগের মধ্যে নক্ষত্র, চলন্তিকা, চতুর্মাত্রিক, জলছবি বাতায়ন, বন্ধু ব্লগ, চয়নিকা, বাংলা কবিতা সহ বিভিন্ন ব্লগ উল্লেখযোগ্য । এছাড়া তিনি বাংলার কবিতা ডট কম ওয়েবপোর্টালে তার সব কবিতা সংগ্রহ করে চলছেন নিয়মিত । অনলাইনের বাহিরে তিনি “বাংলার কবিতা” সাহিত্য সংগঠনের সাথে জড়িত । তার কবিতা প্রথম ছাপা হয় “সমন্বয়” নামক সম্মিলিত কাব্যগ্রন্থে(২০১৫ বইমেলায়), এরপর “সূর্যসিড়ি” নামক সম্মিলিত কাব্যগ্রন্থে (২০১৫ বইমেলায়) । বইমেলা-২০১৬ তে প্রকাশ হয় প্রথম একক কাব্যগ্রন্থ “শ্রাবণের আকাশে রংধনু” । এছাড়াও বিভিন্ন সাহিত্য ম্যাগাজিনে তার কবিতা নিয়মিত ছাপা হয়।

খন্দকার মো: আকতার উজ জামান সুমন ৮ বছর ১ মাস হলো বাংলা-কবিতায় আছেন।


Poetry RSS

এখানে খন্দকার মো: আকতার উজ জামান সুমন-এর ১৩৫টি কবিতা পাবেন।

   
সার্চ করুন
তারিখ
শিরোনাম
মন্তব্য
৭/১০
৫/১০
৫/১০
২/১০
১/১০
৩০/৯
২৮/৯
২৬/৯
২৩/৯
১৭/৯
১৫/৯
১৩/৯
১০/৯
৯/৯
৭/৯
৫/৯
৪/৯
১/৯
৩১/৮
২৪/৮
২৩/৮
১৫/৮
১১/৮
১০/৮
৩১/৭
২৬/৭
২০/৭
১৯/৭
১৭/৭
১৬/৭
১৫/৭
১৩/৭
১০/৭
৭/৭
৪/৭
৩/৭
২৮/৬
১৯/৬
১৬/৬
১৪/৬
৯/৬
৭/৬
৪/৬
২/৬
২৭/৫
২৫/৫
২৩/৫
২১/৫
২১/৫
২০/৫

এখানে খন্দকার মো: আকতার উজ জামান সুমন-এর ১টি আলোচনামূলক লেখা পাবেন।

তারিখ
শিরোনাম
মন্তব্য
২০/৫

এখানে খন্দকার মো: আকতার উজ জামান সুমন-এর ১টি কবিতার বই পাবেন।

শ্রাবণের আকাশে রংধনু শ্রাবণের আকাশে রংধনু

প্রকাশনী: বাংলার কবিতা প্রকাশন

তারুণ্যের ব্লগ

খন্দকার মো: আকতার উজ জামান সুমন তারুণ্য ব্লগে এপর্যন্ত ৩টি লেখা প্রকাশ করেছেন। তাঁর তারুণ্যের সর্বশেষ ৩টি লেখার লিঙ্ক নিচে পাবেন।