এখানে আকাশ পূর্বদিগন্তে রক্ত লালিমায়
করছে ঘোষণা আজকের প্রভাতের শুভ সূচনা
একটি সুন্দর সকাল আর দিনের শুভ্রতায়
আকাশে বেঁধেছে মেঘের জট, ঘন আঁধারে
ক্ষুব্ধ হাওয়ায় কম্পিত স্পন্দন। হলুদ বার্তা-
উপরে খোলা আকাশ, নিচে চারিদিকে অবরোধ।


পাখিদের কোলাহলে ধ্বনিত হয় সময়ের জাগরণ
ফুলের সৌরভে ভেসে বেড়ায় স্নিগ্ধতার প্রবাহ
বাতাসে ভাসে স্বপ্নীল বাষ্প, কল্পিত সুখ শিহরণ
চারিদিকে নতুনের জেগেছে জোয়ার
আর সবখানে অবরোধ।


এখানে
নদীর ছুটে চলা আর পাহাড়ের ঝর্ণায়
নিরন্তর বয়ে চলা, স্বপ্ন সুখের জলধারা
প্রাণে আনা স্পন্দনে, হৃদয়ে জাগে দোলা
ডেকে আনে আরেকটি শুভ সকাল
ভালবাসার সাত রঙ, আর একটি অবরোধ।