লোভ আর প্রতিহিংসার যাঁতাকলে
পিষে মানবতা,পুড়ছে বাড়ি-গাড়ি!
শিয়ালের থাবায় সিংহ কুপোকাত
নেংটি ইঁদুরেরা করছে বাড়বাড়ি!!


জালিমের হাতে করুণার ছড়ি
আয়নায় হায়েনার প্রতিবিম্ব!
দূর্নীতির ভিতর খুজছি নীতি
আইনটাই যেখানে অশ্বডিম্ব!!


মাথার উপর সূর্য দেখেও
বলছি ভীষণ ঘোর আঁধার!
একতার অভাবে নিরীহ জনতা
ভাবছে হবে না ভোর আবার!!